Tuesday, July 23, 2024

জলদস্যুদের কবল থেকে ২৩ ক্রুকে উদ্ধার

জলদস্যুদের কবল থেকে ২৩ ক্রুকে উদ্ধার


জলদস্যুদের কবল থেকে ২৩ ক্রুকে উদ্ধার

 ১২ ঘণ্টারও বেশি সময় ধরে প্রয়োগ করা প্রয়োজনীয় কৌশলগত পদক্ষেপের কারণে জলদস্যুরা আত্মসমর্পণ করতে বাধ্য হয়। এসময় ২৩ জন পাকিস্তানি ক্রুকে নিরাপদে উদ্ধার করা হয়েছে।  ভারতীয় নৌ বাহিনী জাহাজটিকে পরে পুঙ্খানুপুঙ্খভাবে পরীক্ষা করে যাতে সেটি স্বাভাবিক মাছ ধরার কার্যক্রম আবার শুরু করতে পারে।  

আন্তর্জাতিক ডেস্ক

2024-03-30

জলদস্যুদের কবল থেকে ২৩ ক্রুকে উদ্ধার করেছে ভারতীয় নৌবাহিনী। এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে ভারতীয় নৌবাহিনী । 

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, গত বৃহস্পতিবার আরব সাগরে ইরানের পতাকাবাহী একটি মাছ ধরার নৌকায় ১২ ঘণ্টা ধরে অভিযান চালিয়ে তাদেরকে উদ্ধার করা হয়। নৌকাটি ইয়েমেনের সোকোট্রা দ্বীপ থেকে ৯০ নটিক্যাল মাইল দক্ষিণ-পশ্চিমে অবস্থান করছিল। উদ্ধার হওয়া ব্যক্তিরা সবাই পাকিস্তানের নাগরিক।

এক বিবৃতিতে বাহিনীটির পক্ষ থেকে বলা হয়, ২৮ শে মার্চ  সন্ধ্যায় একটি ইরানি মাছ ধরার নৌকা আল-কাম্বার ৭৮৬-এ একটি জলদস্যুতার ঘটনা জানার পর দুটি ভারতীয় নৌ জাহাজ অভিযান চালায়।  ১২ ঘণ্টারও বেশি সময় ধরে প্রয়োগ করা প্রয়োজনীয় কৌশলগত পদক্ষেপের কারণে জলদস্যুরা আত্মসমর্পণ করতে বাধ্য হয়। এসময় ২৩ জন পাকিস্তানি ক্রুকে নিরাপদে উদ্ধার করা হয়েছে।  ভারতীয় নৌ বাহিনী জাহাজটিকে পরে পুঙ্খানুপুঙ্খভাবে পরীক্ষা করে যাতে সেটি স্বাভাবিক মাছ ধরার কার্যক্রম আবার শুরু করতে পারে।  

এর আগে এই মাসের শুরুতে ভারতীয় নৌবাহিনী রুয়েন নামের একটি জাহাজে অভিযান চালিয়ে জলদস্যুদের কবল থেকে ১৭ ক্রুকে উদ্ধার করে।

বাংলাদেশ জার্নাল/ওএফ
 

© Bangladesh Journal

(perform(i,s,o,g,r,a,m))(window,doc,’script’,’https://www.google-analytics.com/analytics.js’,’ga’);
ga(‘create’, ‘UA-103843996-1’, ‘auto’);
ga(‘ship’, ‘pageview’);

(perform(i,s,o,g,r,a,m))(window,doc,’script’,’https://www.google-analytics.com/analytics.js’,’ga’);
ga(‘create’, ‘UA-115090629-1’, ‘auto’);
ga(‘ship’, ‘pageview’);

_atrk_opts = { atrk_acct:’lHnTq1NErb205V’, area:’bd-journal.com’,dynamic: true};
(perform() { var as = doc.createElement(‘script’); as.sort=”textual content/javascript”; as.async = true; as.src=”https://certify-js.alexametrics.com/atrk.js”; var s = doc.getElementsByTagName(‘script’)[0];s.parentNode.insertBefore(as, s); })();

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles